মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৬ মার্চ ২০১৭

২৫ মার্চ গণহত্যা দিবস পালনের সিদ্ধান্ত বাঙ্গালী জাতির ইতিহাসে একটি মাইলফলক হয়ে থাকবে- বলেছেন আলহাজ্জ মিজবাহুর রহমান চৌধুরী, চেয়ারম্যান ইসলামী ঐক্যজোট


প্রকাশন তারিখ : 2017-03-26

ঢাকা, শনিবার, ২৫ মার্চ ২০১৭॥ 
ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আলহাজ্জ মিজবাহুর রহমান চৌধুরী বলেন, ২৫ মার্চ গণহত্যা দিবস পালনের সিদ্ধান্ত বাঙ্গালী জাতির ইতিহাসে একটি মাইলফলক হয়ে থাকবে। ১৯৭১ সালের ২৫ মার্চ কালরাত্রির মত এত ভয়াবহ নৃশংস রাত বিশ্বের আর কোন জাতির জীবনে আসে নি। এ দিবসটি একদিন আন্তর্জাতিক স্বীকৃতি লাভ করবে।
আজ (২৫ মার্চ, শনিবার) সকালে ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওস্থ প্রধান কার্যালয়ের সভাকক্ষে ‘২৫ মার্চ গণহত্যা দিবস’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আমাদের পরবর্তী প্রজন্মের কাছে এ গণহত্যাসহ মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে উল্লেখ করে আলহাজ্জ মিজবাহুর রহমান চৌধুরী বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির একটি চেষ্টা করা হচ্ছে। ২৬ মার্চ প্রথম প্রহরে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা শুনে বাঙ্গালী জাতি মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। স্বাধীনতার ঘোষণা নিয়ে যে ইতিহাস বিকৃতির অপচেষ্টা করা হয় সেটা রুখে দিতে হবে। সভাপতির বক্তব্যে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বলেন, শুধু আমাদের দেশেই নয় সারা বিশ্বের গণহত্যার ইতিহাসে এটি একটি অন্যতম গণহত্যা। তাই ২৫ মার্চের কালরাত্রি যদি আন্তর্জাতিকভাবে স্বীকৃতি অর্জন করে, তাহলে বাংলাদেশের রক্তসাত স্বাধীনতা সংগ্রামের ইতিহাস ও গৌরবগাঁথা বিশ্বের বুকে অধিকতর মর্যাদা নিয়ে প্রতিষ্ঠিত হবে। গণহত্যা দিবস পালনের মধ্য দিয়ে সকল অন্যায়, অবিচার, সন্ত্রাসী ও জঙ্গীবাদী কার্যক্রমের বিরুদ্ধে জাতি আবার ঐক্যবদ্ধ হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন মহাপরিচালক। এছাড়া অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মুহাম্মদ তাহের হোসেন, ড. মুহাম্মদ আবদুস সালাম, সাবেক পরিচালক মু. হারুনুর রশীদ প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক, উপ-পরিচালক, কর্মকর্তা-কর্মচারি ও আলেম ওলামাবৃন্দ উপস্থিত ছিলেন। 

অন্যদিকে আজ বাদ জোহর বায়তুল মুকাররম জাতীয় মসজিদে ২৫ মার্চ কালরাত্রিতে শাহাদাতবরণকারী সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় কুরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মুনাজাতে ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারি ও সাধারন মুসল্লিগন অংশগ্রহন করেন।


Share with :
Facebook Facebook