মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৮ August ২০১৮

সমগ্র বাঙ্গালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন বঙ্গবন্ধু -বলেছেন বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আলহাজ্জ মিজবাহুর রহমান চৌধুরী


প্রকাশন তারিখ : 2018-08-16

ঢাকা, বুধবার, ১৫ আগস্ট ২০১৮॥ 
বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আলহাজ্জ মিজবাহুর রহমান চৌধুরী বলেন, সমগ্র বাঙ্গালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন বঙ্গবন্ধু। সারা জাতিকে যে নেতা ঐক্যবদ্ধ করেছিলেন তাঁর আদর্শকে বুকে ধারণ করতে হবে। ্আজ (১৫ আগস্ট, বুধবার) সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৮ উদযাপন উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মুকাররম মিলনায়তনে আয়োজিত ‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম এবং ইসলামের প্রচার-প্রসারে বঙ্গবন্ধুর অবদার্ন’ শীর্ষক  আলোচনা সভা ও  দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, তাঁর সংগ্রাম ছিল অন্যায়ের বিরুদ্ধে ন্যায়ের, জালিমের বিরুদ্ধে মজলুমের,অসত্যের বিরুদ্ধে সত্য প্রতিষ্ঠার। ধর্মের লেবাস ব্যবহারকারীরা বঙ্গবন্ধুকে প্রতিহত করতে পারে নি। তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন একজন খাঁটি বাঙ্গালি ও ঈমানদার মুসলমান। ইসলামের প্রচার ও প্রসারের জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে বিশাল কর্মযজ্ঞ শুরু করেছিলেন তা আগামী একশ বছরেও শেষ হবে না। তাঁর হতে গড়া ইসলামিক ফাউন্ডেশনে আজ হাজার হাজার আলেম ওলামার কর্মসংস্থান হয়েছে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ৫৬০ টি উপজেলায় মডেল মসজিদ স্থাপন, ১০১০ টি দারুল আরকাম মাদ্রাসা স্থাপনের কাজসহ ইসলামের কল্যাণে নানামুখী কাজ ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে বাস্তবায়ন করা হচ্ছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  ইসলামিক ফাউন্ডেশনের আইন উপদেষ্টা এ আর মাসউদ। 
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নুরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু একটি নাম নয়, একটি অধ্যায়। বঙ্গবন্ধুর সফল নেতৃত্বে বাঙ্গালি জাতি একটি স্বাধীন দেশ উপহার পেয়েছে। ইসলামের প্রচার ও প্রসারে জাতির পিতা ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন যার কার্যক্রম আজ বিশ্বব্যাপী বিস্তৃত। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইসলামিক ফাউন্ডেশনের উপ সচিব জালাল আহমদ, পরিচালক এ কে এম মফিজুর রহমান, উপ পরিচালক আবু বকর সিদ্দিক প্রমুখ বক্তব্য রাখেন।   
সভাশেষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ  মাওলানা এহসানুল হক।
এর আগে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে সকাল ৭টায় ধানমন্ডীর ৩২ নম্বরে, সকাল ৮ টায় বনানী কবরস্থানে এবং সকাল ১০টায় বায়তুল মুকাররম জাতীয় মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু ও ১৫ আগস্ট শহীদের রূহের মাগফেরাত কামনা করে কুরআনখানি, মিলাদ মাহফিল, দোয়া ও মুনাজাত করা হয়।


Share with :

Facebook Facebook