মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৩rd ফেব্রুয়ারি ২০১৬

বায়তুল মুকাররমে অনুষ্ঠিত আলোচনা সভায় বজলুল হক হারুন এমপি-বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না


প্রকাশন তারিখ : 2015-03-17

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারম্নন এমপি বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। জাতির পিতা বঙ্গবন্ধুকে ছোট করতে চাইলে সেই ছোট হবে। বঙ্গবন্ধু বাঙালি জাতির কাছে এবং বিশ্ববাসীর মনে যে স্থানে রয়েছেন তিনি সেখানেই থাকবেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস ২০১৫ উপলক্ষে বায়তুল মুকাররমে অনুষ্ঠিত ‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ধর্ম সচিব ড. চৌধুরী মোঃ বাবুল হাসান, ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড গভর্ণর আলহাজ মিছবাহুর রহমান চেধৈুরী, ইসলামিক ফাউন্ডেশনের সচিব অহিদুল ইসলাম প্রমুখ।

বজলুল হক হারম্নন এমপি বলেন, বঙ্গবন্ধুর জন্মের এ মাসের ৭ মার্চের ভাষণে উদ্ভুদ্ধ হয়ে পুরো জাতি মাত্র  ৯ মাসের যুদ্ধে দেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধুর কল্যাণেই আমরা পেয়েছি স্বাধীন ভূমি।

ধর্ম সচিব ড. চৌধুরী মোঃ বাবুল হাসান বলেন, বঙ্গবন্ধু মানুষের অধিকার প্রতিষ্ঠায় স্বচ্চার ছিলেন সব সময়। তাঁর জন্ম না হলে আমরা পেতাম না আমাদের কাঙ্খিত স্বাধীনতা।

আলহাজ মিছবাহুর রহমান চেধৈুরী  বলেন, বঙ্গবন্ধু ছিলে খাঁটি বাঙালি ও একজন খাঁটি মুসলমান। তার বিশালত্মের কাছে সব কিছু হার মেনেছে। বঙ্গবন্ধুর জন্যই আজকে আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বলেন, বঙ্গবন্ধুর কল্যাণেই আমরা ইসলামের প্রচার ও প্রসারের জন্য ইসলামিক ফাউন্ডেশন পেয়েছি। 

এর আগে সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস ২০১৫ উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবারও ইসলামিক ফাউন্ডেশন-এর পক্ষ থেকে পবিত্র কুরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ ও দোয়া পরিচালনা করেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের খতিব প্রফেসর মাওলানা মোহাম্মদ সালাহ উদ্দিন। দোয়া মাহফিলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিনে তাঁর আত্মার মাগফিরাত কামনা করে দেশ ও জাতির কল্যাণের জন্য দোয়া করেন।

 

(বিল্লাল বিন কাশেম)
জনসংযোগ কর্মকর্তা
ইসলামিক ফাউন্ডেশন
০১৭১১ ৭৮৪২২৭

 


Share with :

Facebook Facebook