মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৪ ফেব্রুয়ারি ২০১৬

কুমিল্লায় খতিব সম্মেলনে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল- সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে সচেতনতা গড়ে তুলতে খতিবদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে


প্রকাশন তারিখ : 2016-02-13

পরিকল্পনা মন্ত্রী আ. হ. ম. মোস্তফা কামাল বলেছেন, সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে সচেতনতা গড়ে তুলতে খতিবদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আর আগামী ২৫ বছরের মধ্যে বাংলাদেশকে অষেট্রলিয়া ও সিঙ্গাপুরের মতো উন্নত দেশের কাতারে নিয়ে যাওয়ার জন্য কাজ করে যাচ্ছে সরকার। এজন্য নানান উন্নয়ন কর্মসূচীও হাতে নেয়া হয়েছে।
 

আজ (১৩ ফেব্রুয়ারি, শনিবার) সকালে কুমিল্লা সদরের বাগমারা হাইস্কুল প্রাঙ্গনে ইসলামিক ফাউন্ডেশন কুমিল্লা জেলা কার্যালয় আয়োজিত খতিব সম্মেলনে এসব কথা বলেন মন্ত্রী। দেশের সকল মানুষের অর্থনৈতিক মুক্তি ও সুষম উন্নয়নের জন্য সরকার নিরলসভাবে চেষ্টা করছে বলেও জানান তিনি। পাশাপাশি ইসলামের প্রকৃত জ্ঞান অর্জণ করতে না পারার কারনেই সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে বলেও মন্তব্য করেন পরিকল্পনা মন্ত্রী। যারা আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারে তারা ইসলামের প্রকৃত মর্মার্থ অনুধাবন করতে পারেনি বলেও উল্লেখ করেন তিনি। তাই ইমাম ও আলেম সমাজকে ইসলামের প্রকৃত জ্ঞান অর্জণ ও সবার মাঝে তা ছড়িয়ে দেবার ওপর জোর দেন পরিকল্পনা মন্ত্রী।
 

অনুষ্ঠানের প্রধান বক্তা ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বলেন, সরকার আলেমদের জন্য দ্বীনী দাওয়াতভিত্তিক কর্মসংস্থানের ব্যবস্থা করেছে। তিনি আরো বলেন, নবীজি (সা:) মানুষকে কালেমা শেখাতে পৃথিবীতে এসেছিলেন, রাষ্ট্রকে কালেমা শেখাতে নয়। মওদূদী জামায়াতের ষড়যন্ত্রে বর্তমানে এলেমহীন আলেম তৈরী হয়েছে বলেও অভিযোগ করে সামীম মোহাম্মদ আফজাল বলেন, তারা জঙ্গীবাদ ও আগুন সন্ত্রাসের মাধ্যমে সমাজে বিশৃঙ্খলা তৈরীর চেষ্টা চালিয়ে যাচ্ছে।
 

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা মোঃ ওমর ফারুক, ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নেন্স’র গভর্নর মাওলানা মুহাম্মদ জালাল উদ্দিন আল  কাদেরী, সিনিয়র এএসপি তানভীন সালেহীন ইমন। অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশন কুমিল্লা জোনের ছয়টি জেলার প্রায় ছয় শতাধিক আলেম অংশ নেন।


Share with :
Facebook Facebook