মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৪ ফেব্রুয়ারি ২০১৬

সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে সচেতনতা গড়ে তুলতে খতিবদের ঐক্যবদ্ধভাবে ভাবে কাজ করতে হবে- রাজশাহীতে খতিব সম্মেলনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম


প্রকাশন তারিখ : 2015-12-30

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, ইসলাম শান্তি, সম্প্রীতি ও সৌহাদ্যের ধর্ম। ইসলাম নিয়ে আজ রাজনীতি করার চেষ্টা হচ্ছে। অথচ আলস্নাহর রসুল দাওয়াত দিয়েছেন সেখানে কোন রাজনীতি ছিল না। আমরা বিশ্বাস করি, জনগণের ধর্মীয় মর্যাদা রক্ষার পাশাপাশি তাদের জীবন জীবিকায় সার্বিক সহযোগিতা দেয়া সরকারের দায়িতব। আর এ লক্ষ্যকে সামনে রেখেই আমরা আলেম-ওলামাদের কর্মসংস্থান ও জীবনযাত্রার মানোন্নয়নে কাজ করে যাচ্ছি। গতকাল রাজশাহী বিভাগে ইসলামিক ফাউন্ডেশনের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে আয়োজিত খতিব সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 

অনুষ্ঠানে রাজশাহী বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ মনির হোসেনের সভাপতিতেব ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বলেন, পৃথিবীর সবচেয়ে বড় দ্বীনী দাওয়াতের প্রতিষ্ঠান হচ্ছে ইসলামিক ফাউন্ডেশন। বর্তমান সময়ে এলেমহীন ও আলেমহীন একটি সমাজ তৈরি করতে যাচ্ছে মওদুদী ও ওহাবীজমের দর্শনের লোকেরা।  ১৯৭৫ সালের পর থেকে যদি ইসলামিক ফাউন্ডেশন যথাযথভাবে দায়িতব পালন করত তাহলে জাতি আজ বিভক্ত হত না। এখন আর নতুন করে কেউ মুসলমান হচ্ছে না। এই দায় আলেম সমাজকে নিতে হবে। অনুষ্ঠানে রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান আসাদসহ ইসলামিক ফাউন্ডেশনের রাজশাহী বিভাগের কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় বিভিন্ন আলেম ওলামাগণ উপস্থিত ছিলেন। এর আগে মহাপরিচালক চট্টগ্রাম এবং রংপুর বিভাগে খতিব সম্মেলন করেন।


Share with :

Facebook Facebook